রাত ১:৪৬, বুধবার ।। ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
রাত ১:৪৬, বুধবার ।। ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
Share on facebook
Share on twitter
Share on linkedin

ডা. জোবায়দার মামলা নিয়ে বিএনপিতে উদ্বেগ

দুর্নীতি দমন কমিশনের মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানকে রাজনৈতিক উদ্দেশে জড়ানো হয়েছে বলে দাবি করেছে বিএনপি। জোবায়দা রহমানের করা লিভ টু আপিল খারিজ হয়ে যাওয়ার ঘটনায় উদ্বেগও জানিয়েছে দলটি।

দলের স্থায়ী কমিটির বৈঠকে জোবায়দা রহমানের করা লিভ টু আপিল খারিজ হওয়া নিয়ে আলোচনা হয়। এসময় দলটির নীতি নির্ধারকরা এর সমালোচনা করে আপিল বিভাগের আদেশকে ফরমায়েশি বলে আখ্যা দিয়েছেন।

শনিবার দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ডা. জোবায়দা একজন অরাজনৈতিক চিকিৎসক। তাকে দুদকের এই মামলায় জড়ানো সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং প্রতিহিংসামূলক। কোনো ভিত্তি না থাকলেও শুধুমাত্র জিয়া পরিবারকে হয়রানি ও হেয় প্রতিপন্ন করার জন্য এই মামলা দায়ের করা হয়েছে।

ফখরুল বলেন, উচ্চ আদালতের আপিল বিভাগে খালেদা জিয়ার পুত্রবধূ ডা. জোবায়দা রহমানের লিভ টু আপিল আবেদন খারিজ হওয়ার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় স্থায়ী কমিটির সভা।

বিএনপি মহাসচিব বলেন, যে আদেশ দেওয়া হয়েছে তা ফরমায়েসী বলে প্রতীয়মান হয়। বিচার বিভাগকে নিয়ন্ত্রণে নিয়ে প্রভাব বিস্তার করে এই ফ্যাসিবাদী সরকার রাজনৈতিক প্রতিষ্ঠানগুলোকে নিমূর্ল করার হীন উদ্দেশ্যেই এসব হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করছে।

এর আগে গতকাল শুক্রবার বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামে স্থায়ী কমিটির বৈঠকের নেওয়া সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গত ১৩ এপ্রিল জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের করা মামলা বাতিলের আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে জোবায়দা রহমানের লিভ-টু-আপিল খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে জোবায়দা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের মামলাটি চলবে।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বিভাগ এই আদেশ দেন। তিনি বর্তমানে স্বামী তারেক রহমান ও সন্তানকে নিয়ে যুক্তরাজ্যে বসবাস করছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

Leave a Reply

Your email address will not be published.

সম্পর্কিত খবর
সাম্প্রতিক খবর