রাত ৮:১১, বুধবার ।। ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
রাত ৮:১১, বুধবার ।। ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
Share on facebook
Share on twitter
Share on linkedin

বিএনপি ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য হবে না: নুরুল হুদা

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলে আগামী নির্বাচন গ্রহণযোগ্য হবে না বলে মন্তব্য করেছেন সদ্য বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। শনিবার (৪ জুন) এফডিসিতে আয়োজিত ‘বর্তমান নির্বাচন কমিশনের অধীনে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন সম্ভব’ শীর্ষক ছায়া সংসদ আলোচনা সভায় উপস্থিত হয়ে সাবেক সিইসি এসব কথা বলেন। কে এম নুরুল হুদা বলেন, রাজনৈতিক দলগুলোর বোঝাপড়া ছাড়া সুষ্ঠু নির্বাচন কোনোভাবেই সম্ভব না। সুষ্ঠু নির্বাচন চাইলে রাজনৈতিক দলগুলোর সমঝোতা করতে হবে।

সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হলে সংশ্লিষ্টদের পদত্যাগ না করার পরামর্শ দিয়ে নুরুল হুদা বলেন, দায়িত্ব পালনে ব্যর্থ হতে পারেন, তাই বলে পদত্যাগ করবেন না। পদত্যাগ কাপুরুষের কাজ। বন্দুকের নল ও লাঠি উচিয়ে ভোটের কালচার থেকে বের হয়ে আসতে হবে।

বিভিন্ন নির্বাচনের সময় বিভিন্ন সংস্থাকে ব্যবহারের বিষয়ে কড়া সমালোচনা করে নুরুল হুদা বলেন, ‘নির্বাচনের সময় ১২টি সংস্থাকে ব্যবহার করে ভোট করার নিয়ম পৃথিবীর কোনো দেশে নেই। এতো সংস্থাকে কাজে লাগালে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। বর্তমান সরকার নির্বাচন কমিশনকে (ইসি) শক্তিশালী করতে নির্বাচন কমিশনার নিয়োগ আইনসহ অনেক আইন করেছে বলেও জানান সাবেক প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা

Share on facebook
Share on twitter
Share on linkedin

Leave a Reply

Your email address will not be published.

সম্পর্কিত খবর
সাম্প্রতিক খবর