সকাল ৬:৪৩, মঙ্গলবার ।। ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সকাল ৬:৪৩, মঙ্গলবার ।। ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সরকার পালানোর রোডম্যাপ তৈরি করছে: জয়নুল আবেদীন

সরকার পালানোর রোডম্যাপ তৈরি করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন। শনিবার (১৪ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন, ‘সরকার পালানোর রোডম্যাপ তৈরি করছে বলে শোনা যাচ্ছে। তবে এ রোডম্যাপ নির্বাচনী নয়, এটা হচ্ছে কীভাবে, কোন পথে বাংলাদেশ থেকে অনির্বাচিত সরকার বিদায় নেবে এবং পালানোর চেষ্টা করবে সেই রোডম্যাপ। তিনি বলেন, ‘ঢাকা জেলা বিএনপির আন্দোলনেই সরকারের পতন হবে। এ সরকারের বেশি দিন সময় নেই। তারা পালানোর রোডম্যাপ খুঁজছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে অংশ নেওয়ার ক্ষেত্রে চেষ্টা করবেন না। আপনাদের মিথ্যা আশ্বাসে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। মনে রাখবেন যত চেষ্টাই করুন, বিএনপিকে ভাঙা যাবে না। বিএনপি মচকাবে তবু ভাঙবে না।

বিএনপির আন্দোলন করতে জানে না- আওয়ামী লীগের নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে জয়নুল আবেদীন বলেন, ‘যারা বিএনপির আন্দোলন দেখেন না, তারা এসে দেখে যান। আন্দোলনের কী দেখেছেন? স্বৈরাচার এরশাদ ৯ বছর রাষ্ট্রক্ষমতায় ছিলেন, সেই এরশাদ আন্দোলনে ভেসে গেছে। কোনো স্বৈরাচারী টিকতে পারে নাই। এই সরকারকেও অল্প কয়েক দিনের মধ্যে বিদায় নিতে হবে।

তিনি আরো বলেন, ‘আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিকে ভাঙার চেষ্টা চলছে। তবে আমি তা বিশ্বাস করি না। তারপরও বলব, যদি কেউ হালুয়া-রুটির লোভে দলের সঙ্গে বেইমানি করে তাদের জায়গা দল ও বাংলাদেশে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পর্কিত খবর
সাম্প্রতিক খবর